Sunday, September 30, 2018

আমাদের লাইফে কিছু ঘটনা চলুন একটু বদলে দেওয়ার চেষ্টা করিঃ

আমাদের সমাজে অনেক রকম মানুষ আছে। সব ধান্দাবাজ। যেমন আপনি রাস্তার কোথাও দাড়িয়ে আছেন, তখন কেউ এসে আপনাকে কোন প্রোডাক্ট অফার করল। তেল মারতেই লাগল। আর মানুষ পটানোর নানা কৌশল ইউজ করল। শেষ পর্যন্ত আপনি সেটি নিলেন। এটাই আমাদের দোষ। কষ্ট করে বাজারে গেলেই পারতেন। ঐ প্রোডাক্ট হয়ত অত ভালো নয়। বাজার থেকে ভালো জিনিস যাচাই করে নিতে সমস্যা কি ছিল? এখন দেখুন আপনার সমাজ আপনাকে নিয়ে নানা কথা বলবে। পাশের বাসার লোকটি বলবে যে আপনি ঠকেছেন।
আমাদের লাইফটিও এরকম। যে জিনিস আপনা আপনি আপনার কাছে আসবে সেই জিনিস একটু সময় নিয়ে যাচাই করে দেখবেন। একদিন দুই দিন ভাববেন না। ১ বছর ২ বছর বা তার থেকেও বেশি সময়ের কথা ভাবতে হবে। আর অন্যের কথায় কান দেবেন না। নিজে যাচাই করে নেবেন সব কিছু।
আর একটি কথা হয়ত লাইফে একবার হেরেছেন। তাই বলে কি জিতবেন না আর? ফিরে এসে আবার ওখান থেকে লাইফ শুরু করে দেখুন। আর আগের ভুল গুলি একটু কম করুন। দেখবেন এবার একটু বেশি দূরে এগিয়ে গেছেন। সময় হয়ত চলে যায় কিন্তু বর্তমানে যেটা আছে সেটা না ধরলে আরও কঠিন হবে আপনার লাইফ।
অন্যের উপর নির্ভরতা Delete কর
নিজের সব নিজে কর
আর এতক্ষণ যে কথা গুলি বললাম এটি আপনার আপনজনও বলবে। ব্যাস এতটুকুই। তারপর আমি বা তারা কেউ আপনাকে হেল্প করবে না। জাস্ট আলগা পিরিতি।
মনে করি আপনার মা এবং আপনার শাশুড়ি এক সাথে অসুস্থ। এবার বলুন কে বাচবে?
আপনার স্বামী নিশ্চয়ই আগে আপনার শাশুড়ির কাছে যাবে।
এখানেই সমস্যা। আজ আপনি নিজে কিছু টাকা আয় করলে আপনার মাকে বাঁচাতে পারতেন।
Think it, চিন্তা করুন। অথবা আবার প্রথম থেকে পড়ুন।
Be The Chmapion.

No comments:

Post a Comment