Monday, June 3, 2019

৫০ টি গোপন টিপস ইউটিউবে সফল হওয়ার জন্য, মিস করবেন না কিন্তু

আসসালামুয়ালাইকুম। কেমন আছেন সবাই? অনেকে আমাকে অনেক কথা বলে। "ভাইয়া আমি ভিউ পাই না", "ভাইয়া আমার ভিডিও রেঙ্ক করছে না", "ভাইয়া আমি আয় করতে পারব তো?", "ভাইয়া আমার তো ভালো ক্যামেরা নেই" ইত্যাদি। তাই আমি আমার সকল প্রিয় মানুষদের জন্য অনেক খুজে খুজে নিয়ে এসেছি ৫০ টি টিপস যা এই প্রথম শুধু আমিই দিচ্ছি। আগে কেউ এক সাথে এতগুলি টিপস দেয় নি ইউটিউবারদের। যেহেতু আমি নিজে একজন ভিডিও বানাই ইউটিউবে তাই আমার নিজের অভিজ্ঞতা থেকে এই টিপস গুলি বের করি। বলতে পারেন অনেক দিন লেগেছে এগুলি বের করতে। আপনারা যদি ঠিকমত ফলো করেন তাহলে আমি লিখে দিচ্ছি আপনিও একজন ভালো ইউটিউবার হতে পারবেন।





টিপসগুলি জানার সময় একটি খাতা আর কলম নিয়ে বসবেন। প্রয়োজনীয় তথ্য নোট করতে পারেন। আমি ৩০ মিনিটের ভিডিও বানিয়েছি আপনাদের জন্য। ভিডিওতে আমার সাধ্যমত সবকিছু ফুটিয়ে তুলার চেষ্টা করেছি। আশা করি ভালো লাগবে।

যারা আমার লেখা না পড়ে শুধু ভিডিও দেখতে চান একদম নিচে যান

আমাদের চারপাশে বর্তমানে অনেকে অনলাইন থেকে আয় করতেছে টাকা। কিন্তু আমার বা আপানার হচ্ছে না। আমাদের ভেতর অনেকে ইউটিউব চ্যানেলে আয় করতে চাই কিন্তু পারছি না। তাই আজ আমরা ইউটিউব থেকে আয় করার পথ বের করবই। আপনি কিভাবে চ্যানেল ক্রিয়েট করবেন, কিভাবে আয় করবেন, কিভাবে বেশি বেশি মানুষের কাছে ভিডিও পৌঁছে দেবেন, কিভাবে ০ থেকে শুরু করে অনেক সাবস্ক্রাইব পাবেন, কিভাবে আপনি এসইও করবেন এই সবকিছু আজকের ভিডিওতে আমি দিছি।

ভালো ইউটিউবার হতে গেলে অনেক কষ্ট করতে হয়। রাতারাতি কেউ ফেমাস হতে পারে না। এসব ভুয়া। আমরা সবাই চাই ভাইরাল হতে। কিন্তু আমরা পারি না। কারন আমাদের সেই পথ জানা নেই। আর যারা রাতারাতি ভাইরাল হয় তারা কিছুদিন পর হারিয়ে যায়। যারা কষ্ট করে একবার উঠতে পারে, তাদের আর পেছনে ফেরার দরকার হয় না। তাই একটু কষ্ট করতে হবে। পরিশ্রমীর বাড়িতে সফলতা নিজে এসে ধরা দেয়।

সব সময় চেষ্টা করবেন নতুন কিছু করতে। পুরাতন আর একই জিনিস সবাই দেখতে পছন্দ করবে না। আর নতুন কিছুর স্বাদ হয় একটু আলাদা। আর কাজ নিয়মিত করবেন। হাল ছাড়বেন না কিন্তু। একবার দর্শক হারিয়ে গেলে ফিরে পাওয়া অনেক কঠিন হবে। আর সব থেকে বড় বিষয় হয় বিশ্বস্ততা অর্জন করা। দর্শকদের একবার আপনাকে ভালো লাগলে বার বার আপনার কাছে তারা আসবে। আর প্রতিদিনের কাজ আপনি নোট করবেন। দেখবেন আগের দিন থেকে আজ কেমন হল। কেন এমন চেঞ্জ হল। এসব দেখলে অনেক নতুন নতুন আইদিয়া পাবেন। এগুলি কাজে লাগালে আপনি আরও ভালো করতে পারবেন।
এবার ভিডিও দেখতে শুরু করেন আর ভালো লাগলে আমার চ্যানেলে ঘুরে আসুন একটিবারঃ Shaharear
তো চলুন শুরু করি এবার। দেখুন আমার ভিডিওঃ

সবাই ভালো থাকবেন এই কামনায় শেষ করলাম। আর আমার জন্য দোয়া করবেন।

No comments:

Post a Comment