Sunday, June 9, 2019

রাতে জনি ভাইয়ার বিছানা ভিজিয়ে দিল নাদিয়া আপু

প্রেমিক রোম্যান্টিক আর সুন্দর পুরুষ আমাদের জনি ভাই। নাদিয়া আপু রাতে দুষ্টুমি করল আর ফল ভোগ করল জনি ভাইয়া। আজ বলব তেমনি আরেকটি গল্প। আপনারা জনেন জনি ভাই আজ ২ দিন হল আমাদের গ্রামে আছে। গ্রামে থাকতে যা কষ্ট হয় তার ভেতর মাঝে মাঝে সুখের ছোঁয়া মেলে।
আজ সন্ধ্যার সময় বাতাসটা খুব ভালো ছিল। মনে হয় পাশে দুরে কোথাও বৃষ্টি হচ্ছে। এদিকে জনি ভাই আর নাদিয়া আপুর জন্য আমি সব সময় নানা আয়োজন করে যাচ্ছি। তারাও খুশি হচ্ছেন। রাতে খাওয়া দাওয়ার পর প্রতিদিনের মত ঘুমানোর ব্যবস্থা করলাম। জনি ভাই একা এক রুমে ঘুমায়। পাশের দুই রুমে আমি আর আপু থাকি। যাই হোক রাত ১০টার দিকে আমরা শুয়ে পড়ি। গ্রামের রাত। তাই ১০টা অনেক রাত আমাদের কাছে। মাঝ রাতে ঝড় শুরু হল। বৃষ্টি বাদলের দিন ঝড় হওয়াটা স্বাভাবিক। তেমনি আজও আসলো। রুমগুলির সাথে জানালা মেশানো। জানালায় মাঝে মাঝে জোরে জোরে হাওয়া বাড়ি মারছে। আমি নাদিইয়া আপু আর জনি ভাই সবাই ঘুম থেকে উঠে পড়লাম। এক সাথে হালাম। ঝড় একটু ভয় করছে। অপেক্ষা করছি আর একে ওপরকে সান্তনা দিচ্ছিলাম।
যাই হোক নাদিয়া আপু আর আমি আম কুড়াতে গেলাম। ঝড়ের দিনে আম কুড়াতে দারুন লাগে। গ্রামের বাড়িতে অনেক আম গাছ। আমি আর আপু আম কুড়িয়ে বাসায় রেখে এসে আবার কুড়িয়ে নিচ্ছি। জনি ভাই ঘরে একা একা বারান্দায়। দেখছে আমাদের আর আম খাচ্ছে। নাদিয়া আপুয়ার আমি সবগুলা আমগাছের আম কুড়িয়ে আনছি। যাই হোক মাঝে মাঝে জোরে বিজলি চমকাচ্ছে আর ভয় লাগছে আবার কুড়াতে যাচ্ছি আমরা। অনেক কুড়ানোর পর আমরা বাসায় আসি। দেখি জনি ভাইয়ার মুখে হাসির ঝিলিক। একায় ২০ টার মত আম সাবাড় করেছে। নাদিয়া আপুকে আর আমাকে ভেঙ্গাচ্ছে।
পরে অবশ্য একটা কাণ্ড হয়। নাদিয়া আপু যে জানালা দিয়ে আম রুমের ভেতর রেখেছিল সেটি ছিল জনি ভাইয়ের রুম। অন্ধকারে আর নতুন গ্রামে আসার কারনে আপু আমাদের বাসার অনেক কিছু জানত না। এতে জনি ভাইয়ার বিছানা ভিজে যায়। নাদিয়া আপুর জন্য ভিজে যায়। এখন ভেজা বিছানার কারনে ওই খাটে ভাইয়া আর আজ ঘুমুতে পারবে না। যাই হোক জনি ভাইয়াকে আমার সাথে আমার রুমে নিয়ে আসি।
পরের দিন বিছানা চেঞ্জ করা হয় অবশ্য। আর শুকাতে লাগে সারা দিন। এমনিতে বর্ষার সময়। তাই বেশি সময় লাগে শুকাতে। নাদিয়া আপু আর এমন ভুল করবে না বলেছে। যাই হোক আমের আনন্দে সব উলটাপালটা হয়ে গেছে আমাদের। তাই এমন কাণ্ড হয়েছে।
শুধু বিছানা নয় জনি ভাইয়ার প্রিয় ঘড়িটিতে পানি লাগে। তবে তেমন কোন ক্ষতি হয় নি। আর আমি রুমের ওই পাশের জানালার দিকটা ভালো করে বন্ধ করে দেই। সকালে আমরা সবাই খুব ভোরে উঠি আর এলাকা ঘুরে ঘুরে দেখি। ঝড়ের পর প্রাকৃতিক সৌন্দর্য দেখতে ভালো লাগে।

No comments:

Post a Comment