Tuesday, October 8, 2019

মাইক্রোসফট ওয়ার্ড ২০১৯ টিউটোরিয়াল কোর্স সিরিজ - Microsoft Word 2019 Bangla Tutorial ( Course Outline Introduce, New Doc, Template, CV Format and lots more)

লিখালিখির জন্য কম্পিউটারে সেই অনেক আগে থেকেই মাইক্রোসফট ওয়ার্ড এর ব্যবহার। যুগের পরিবর্তনের সাথে সাথে এই মাইক্রোসফট ওয়ার্ড দেখতে দেখতে এখন ২০১৯শে চলে এসেছে। মনে আছে সেই ২০০৩ বা ২০০৭ এর কথা। এখন এর ব্যবহার খুব কমই দেখা যায়। আর ফিচারগুলিও নতুন ভাবে এসেছে। আগের চেয়ে অনেক উন্নত আর সহজ হয়েছে। এখন আপনি এই ওয়ার্ড ২০১৯ দিয়ে অনেক কাজ করতে পারবেন। নতুন ফিচারের পাশাপাশি আগের মত সবই করতে পারবেন। এবার আসি আমার এই কোর্সের সম্পর্কে। আমি আমার কোর্সে চেষ্টা করব আপনাদের মাইক্রোসফট অফিস এর মাইক্রোসফট ওয়ার্ড ২০১৯ সম্পর্কে সবকিছু শেখানোর বিগেইনার তো এডভান্স। আপনার ক্যারিয়ার গঠনের জন্য এই লিখালিখির বেসিক জানা অনেক জরুরী। আশা করি আপনি আমার এই ভিডিও সিরিজের মাধ্যমে উপকৃত হবেন। কোর্স শেষে আপনাদের কিছু প্রফেশনাল কাজ ও ডাটা এন্ট্রির মত কাজ করানো শেখাবো। তাছাড়া আপনাদের সিভি বানানো, ক্যালেন্ডার বানানো, ছবির কাজ, গানিতিক ইকুয়েশন এগুলির ও কিছু কাজ করে দেখানর চেষ্টা করব। আপনারা আমাকে সাপোর্ট দিন আর আমার চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। আমার ইউটিউব চ্যানেলের নাম “Shaharear”. আজ আপনাদের প্রথম ভিডিও এখানে সিম্পল কিছু ধারনা দেব এই মাইক্রোসফট ওয়ার্ড ২০১৯ সম্পর্কে যার অনেক কিছু হয়ত আপনি জানেন না। আশা করি অবাক হবেন আপনি। আপনাদের যা কিছু সমস্যা হবে আমাকে কমেন্ট করে জানাবেন।



ওয়ার্ড ২০১৯ টিউটোরিয়ালের প্লে লিস্ট

এই আর্টিকেল লেখার আগে আমি এই পর্যন্ত যতগুলি টিউটোরিয়াল বানিয়েছি তা নিম্নরূপঃ


আশা করি ভিডিওগুলি দেখলে আপনি অনেক কিছু শিখতে পারবেন। আরও ভিডিও খুব জলদি আপলোড দেওয়ার চেষ্টা করব। দয়া করে আমার ভিডিও শেয়ার করবেন। ভিউ বাড়লে আমি উৎসাহ পাব।




সবাইকে ধন্যবাদ। দেখা হবে আগামি পোস্টে। আমার জন্য দোয়া করবেন।

No comments:

Post a Comment