Wednesday, October 9, 2019

মাইক্রোসফট ওয়ার্ড ২০১৯ টিউটোরিয়াল #১ বোল্ড ইটালিক আর আন্ডারলাইন কিভাবে করতে হয় শিখে নিন - Microsoft Word 2019 Bangla Tutorial

বোল্ড ইটালিক আর আন্ডারলাইন এই তিনটি শব্দের সাথে আমরা সবাই কমবেশি পরিচিত। হ্যাঁ আমরা যারা লিখালেখি করি তারা জানি। মাইক্রোসফট ওয়ার্ডে আমরা ব্যবহার করে থাকি। যারা নতুন তাদের কাছে হয়ত বিষয়টি জানা নেই। তাই আমি আরেকবার জিনিসটি দেখাব। মাইক্রোসফট ওয়ার্ড ২০১৯শে ও বোল্ড ইটালিক আর আন্ডারলাইন করা যায়। মুলত হোমে আপনারা এই ফিচারটি পেতে পারেন। আর এটা অনেক সহজ। আপনার লেখাকে মার্ক করে দেখানো যাবে। অনেক কাজে লাগে এই ফিচারটি।
আপনারা যারা মাইক্রোসফট ওয়ার্ড ২০১৯ শিখতে চান তারা আমার ইউটিউব চ্যানেলের প্লে লিস্ট টি এড করে রাখুন। সেখানে আমি আমার সম্পূর্ণ কোর্সের ভিডিও দেব। আর আপনারা শেখান থেকে সহজে আরও শিখতে পারবেন। আর যে কোন সমস্যায় আমাকে জানাবেন। আমি আপনাদের সাহায্য করব।

তো চলুন শুরু করি। ভিডিওতে দেখুন। আশা করি সহজে বুঝতে পারবেনঃ





এবার আপনার কম্পিউটারে বসে বসে নিজে নিজে করার চেষ্টা করুন। আশা করি করতে পারবেন। অনেক সহজ আর ওয়ার্ডের অন্য ভার্শনগুলির মত এটাতে অনেক সহজে কাজটি করতে পারবেন আপনি। জাস্ট আপনার মাউসের কার্টসার দিয়ে প্রথমে লেখাকে মার্ক করবেন তারপর আপনি যেটা করতে চান সেটায় সিলেক্ট করবেন।

আপনি চাইলে শটকাট ব্যবহার করতে পারেনঃ
  • আপনার কীবোর্ডের  কন্ট্রোল এর সাথে যদি বি প্রেশ করেন তাহলে পাবেন বোল্ড
  • আপনার কীবোর্ডের  কন্ট্রোল এর সাথে যদি ইউ প্রেশ করেন তাহলে পাবেন আন্ডারলাইন
  • আপনার কীবোর্ডের  কন্ট্রোল এর সাথে যদি আই প্রেশ করেন তাহলে পাবেন ইটালিক


তো এটাই ছিল আজকের টিউটোরিয়াল। ভাল লাগলে শেয়ার করবেন এতে আমি উৎসাহ পাব আরও কাজের। আপনাদের সাপোর্ট আমাকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

No comments:

Post a Comment