Friday, October 18, 2019

কিভাবে মাইক্রোসফট ওয়ার্ড ২০১৯ দিয়ে বিজনেস কার্ড তৈরি করবেন .Microsoft Word 2019 Business Card Tutorial by Shaharear

বিজনেস কার্ড বানানো অনেক সহজ। আর আমি দেখাবো কিভাবে আপনি এম এম ওয়ার্ডে এটি তৈরি করতে পারেন। যারা ফটোশপ বা অন্য অন্য সফটওয়্যার ইউজ করতে জানেন না তারা অবশ্যই দেখুন। তাছাড়া বিজনেস কার্ড তৈরি করা শিখলে আপনাদের এটি অনেক কাজে লাগবে। আপনাদের আমি খুব সিম্পল বা সাধারন একটি বিজনেস কার্ড বানিয়ে দেখাব। আপনি এটি মাইক্রোসফট ওয়ার্ডের যেকোনো ভার্শন থেকে বানাতে পারেন। আমি মাইক্রোসফট ওয়ার্ড ২০১৯ দিয়ে শুরু করছি।




যেহেতু এখন সর্বশেষ ভার্শন এটি আর আমার হাতেও রয়েছে। আপনারা ২০০৭ বা ২০০৩ বা ২০১০ অথবা ২০১৬ যেটা খুশি ব্যবহার করে কাজটি করতে পারেন। আপান্দের সুবিধার জন্য আমি ভিডিও দিয়েছি নিচে। আর এখানে একটু ধারনা দিচ্ছি। আপনাদের শেপ ব্যবহার করে বিভিন্ন রকম ডিজাইন করতে হবে। এখানে আমি প্রথমে নেই বর্গ, তারপর নেই আয়ত। এভাবে একটির উপরে একটি সাজিয়ে বানিয়ে ফেলি। তারপর বক্স গুলির ভেতর আমি লিখি। আর এই বক্সের ভেতর হয়ে যায় আমাদের বিজনেস কার্ড। আপনারা চাইলে অন্য ডিজাইনে করে দেখতে পারেন।
কাজ শেষে আপনারা ছবি আকারে সেভ করতে পারেন অথবা প্রিন্ট করতে পারেন আপনার যেটা খুশি। তারপর আপনারা কার্ড আপনি সবাইকে দিবেন। আমার ভিডিওটি দেখে যদি আপনার একটুও উপকার হয় তাহলে আমাকে সাবস্ক্রাইব করবেন। আর আপনার সব ফ্রেন্ডসদের আমার চ্যানেলে ইনভাইট করবেন। এইটুকু আপনার কাছে আমার চাওয়া। সবাই ভালো থাকবেন আর আমার জন্য দোয়া করবেন। দেখুন ইউটিউবে আমার ভিডিওটিঃ



No comments:

Post a Comment