Tuesday, May 14, 2019

অবশেষে বৃষ্টির দেখা, আমার বাড়িটি ভিজিয়ে দিল

আসসালামুয়ালাইকুম সবাইকে। আলহামদুলিল্লাহ রমাজানে সবাই একটু শান্তি পেলাম। অবশেষে বৃষ্টি হল। খুব ভালো লেগেছে। জানেন আজ কত ছিল? আজ দিনে ৩৬ ডিগ্রি ছিল আমার বাসার এলাকায়। এখন ভালো লাগছে। ইচ্ছে করছে কাঁথা মুড়ি দিয়ে ঘুমাই। আপনাদের অনেকের এলাকাতেও হয়েছে বৃষ্টি। আর যেখানে এখনো বৃষ্টি আসে নি দোয়া করি আল্লাহ যেন খুব জলদি আপনাদের বৃষ্টি দিয়ে রোজার ভেতর শান্তি দেয়। এখনো নামছে বাইরে ফোঁটা ফোঁটা। একদম আমার বাড়িটি গোসল করিয়ে দিয়ে গেল। অনেক ভিজিয়ে দিল বৃষ্টি এসে।
সারা রাত চললে দারুন হবে। আমিও চাই সারা রাত চলুক। বৃষ্টি আসে নি আসে নি বলতে বলতে অবশেষে এসেছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী মিলেছে। ভালোই লেগেছে। এখন এলাকায় তাপমাত্রা অনেকটা কমেছে। আল্লাহ যেন রমাজানের এই মাসে আমাদের এভাবে বৃষ্টি দিয়ে সাহায্য করেন, তাহলে আমরা ভালো ভাবে সিয়াম সাধনা করতে পারব ইনশাআল্লাহ। এখন আমার খুব ঘুম পাচ্ছে। ব্লগ লিখতে ইচ্ছে করছে না। তারপরও আমি ব্লগে আসলাম। কারন আগের পোস্টটি  আমি আপনাদের দিতে পারি নি। সেটি আপলোড করি। এখনো আরেকটি লিখতে বসি। মানে এই আর্টিকেলটি লিখলাম। আসলে ঝড় বৃষ্টি হলে আমাদের দেশে কারেন্ট চলে যায়। এই জন্য মুলত আমি তখন আপলোড করতে পারি নি। যেই ব্লগের জন্য আর্টিকেল লেখা শেষ তখনি মানল বৃষ্টি। যেন বৃষ্টি আমার ডাক শুনতে পেয়েছিল। তারপর ইলেক্ট্রিসিটি চলে যায়। আর আপলোড দেওয়া হয় নি তখন। তাই এখনি শুরু করলাম। যাই হোক ভালো লেগেছে বৃষ্টি শেষে আবার  ইলেক্ট্রিসিটি এসেছে। অন্য সময় হয়ত ১-২ দিন পর আসত। এতে বুঝলাম ঝড় বেশি হয় নি। কারেন্ট না থাকলে বর্তমান যুগে আমাদের কাজ কর্মের ক্ষতি হয়ে থাকে। বৃষ্টির সময় ইচ্ছে করছিল ভিজতে। কিন্তু এত রাতে আর বাইরে যেতে মন চায় নি। জানালা খুলে উপভোগ করলাম আর কি। যাক ভালো লাগল। এখন প্রায় রাত ১ টা বাজে। একটু পর সেহরির সময় শুরু হবে। তাই হাতে টাইমও কম। এখন কেউ জেগে থাকলে প্লিজ কিছু খেতে থাকবেন। পানি জাতীয় খাবার খেতে পারেন। এতে আপনার অনেক উপকার হবে। কেননা সারাদিন রোজা রেখে আর গরমের কারনে আমরা দুর্বল হয়ে পরছি।
ওহ হ্যাঁ ভালো কথা বাংলাদেশ আজ জিতে গেল। শেষটুকু মিস করলাম। কেননা কারেন্ট ছিল না। এখন মনে হচ্ছে ইসস বৃষ্টি যদি আর একটু পর আসত তাহলে খেলা টুকু শেষ পর্যন্ত দেখতে পারতাম। কিন্তু তা আর হল না। গতকালের আইপিএলটিও দারুন ছিল। আপনি যদি সব সময় খেলা নিয়ে থাকেন আপনার মন ভালো থাকবে। একটি কাণ্ড ঘটে গেল। আমাদের বাড়িওয়ালীর অপর সাইটে যারা ভাড়া থাকত তাদের রুমে পানি ঢুকেছে বৃষ্টিতে। জানি নি আজ রাতে তারা ঘুমাতে পারবে কি না। এসব বিষয়ে বাড়িওয়ালীর দেখা উচিত ছিল। যাই হোক একটু হেল্প করলাম তাদের।
সো বন্ধুরা আজ এই পর্যন্ত। সবাই ভালো থাকবেন আর আমার জন্য দুয়া করবেন। ভালো লাগলে আমার ব্লগ সবার সাথে শেয়ার করবেন। আর আপনারা কেমন আর্টিকেল চান আমাকে জানাবেন আমি চেষ্টা করব আপনাদের জন্য আরও ভালো কিছু উপহার দেওয়ার

No comments:

Post a Comment